“আমার দৃষ্টিতে বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবনের কথকতা” গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠিত

চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগ আওতাধীন খুলশী থানা আওয়ামীলীগের সভাপতি মো মুমিনুল হক রচিত ” আমার দৃষ্টিতে বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবনের কথকতা” গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়েছে। রবিবার ১৭ সেপ্টেম্বর বিকালে জেলা শিল্পকলা একাডেমীর আর্ট গ্যালারীতে এই মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন। চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা নঈম উদ্দিন চৌধুরীর সভাপতিত্ব ও মোড়ক উন্মোচন পরিষদের সদস্য সচিব মোহাম্মদ ইসরাত বিন মাহবুবের সঞ্চালনায় অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসেবে মুক্তিযুদ্ধ গবেষক বীর মুক্তিযোদ্ধা সৈয়দ রফিকুল ইসলাম, বইয়ের লেখক মো মুমিনুল হক, মোড়ক উন্মোচন পরিষদের আহবায়ক শামসুদ্দোহা সওগাত, নারী নেত্রী এড রেহেনা বেগম রানুসহ সংশ্লিষ্ট অতিথিবৃন্দ বক্তব্য রাখেন।
প্রধান অতিথির বক্তব্যে আ জ ম নাছির উদ্দীন বলেন, রাজনৈতিক ও সামাজিক জীবনে আমার অগ্রজ সেনানী মুমিনুল হক। তার মত লক্ষ কোটি নেতাকর্মীর ত্যাগ তিতিক্ষার ফসল আজকের আওয়ামীলীগ । তবে সবাই মন্ত্রী ,মিনিষ্টার হতে পারেন না। সবাই আবার লেখকও হতে পারেন না। মুমিনুল হক ভাই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং স্বাধীনতা উত্তর ও স্বাধীনতা পরবর্তী বাংলাদেশের রাজনৈতিক আবহ নিয়ে একটি বই লিখেছেন- বিষয়টি আমাদেরকে অনুপ্রাণিত করেছে।
সভাপতির বক্তব্যে নঈম উদ্দিন চৌধুরী বলেন, লেখার ক্ষমতা সবার হয় না। আওয়ামী লীগের ত্যাগী একজন রাজনৈতিক কর্মী মুমিনুল হক তার আদর্শ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও সমসাময়িক রাজনৈতিক প্রেক্ষাপট নিয়ে একটি বই লিখেছেন- বিষয়টি নিঃসন্দেহে প্রশংসার দাবী রাখে।

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on linkedin
LinkedIn
Share on email
Email

সম্পকিত খবর