আর্থ-সামাজিক উন্নয়নের ‘ব্র্যান্ড’ হিসেবে মমতা আজ সুপ্রতিষ্ঠিত-মেয়র

মা ও শিশু স্বাস্থ্যসেবায় শ্রেষ্ঠ সংগঠন হিসেবে ১৫ বার জাতীয় পুরস্কার প্রাপ্তিতে বেসরকারি উন্নয়ন সংস্থা মমতা’র স্বাস্থ্য কর্মস‚চির প্রীতি সম্মিলন নগরীর হালিশহরস্থ একটি কনভেনশন সেন্টারে শুক্রবার সন্ধ্যায় অনুষ্ঠিত হয়। এতে মমতা’র প্রধান নির্বাহী রফিক আহামদের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মিলনের প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।
পবিত্র কোরআন তেলোয়াতের মাধ্যমে সম্মিলনের কার্যক্রম আরম্ভ হয়। সম্মিলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পরিবার পরিকল্পনা চট্টগ্রাম বিভাগের পরিচালক গোলাম মো: আজম, চট্টগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত¡াবধায়ক ডা. শেখ ফজলে রাব্বি, জেলা পরিবার পরিকল্পনার উপপরিচালক মোহাম্মদ আবুল কালাম।
বক্তব্য রাখেন সাবেক সাংসদ সাবিহা মুসা, বাংলাদেশ দোকান মালিক সমিতি চট্টগ্রাম মহানগরের সিনিয়র সহ-সভাপতি আশফাক আহমেদ, মমতা’র সহ-সভাপতি মো. হারুন ইউসুফ, সাধারন সদস্য সৈয়দ মোরশেদ হোসেন, উপ-প্রধান নির্বাহী মো. ফারুক, সহকারী প্রধান নির্বাহী মোহাম্মদ শাহারিয়ার, পরিচালক তৌহিদ আহমেদ, ডা. মোরশেদা বেগম, ডা. ফারহানা তাবাস্সুম, ডা. আসমা বেগম সহ অন্যান্যরা।
প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেন, মা ও শিশু স্বাস্থ্য সেবায় ও আর্থ-সামাজিক উন্নয়নের ‘ব্র্যান্ড’ হিসেবে মমতা আজ সুপ্রতিষ্ঠিত হয়েছে। যা সরকারের সহায়ক শক্তি হিসেবে কাজ করছে। এটি চট্টগ্রামের বিশাল অর্জন। মমতা এধারা অব্যাহত রাখলে সমাজের সকল শ্রেণীর মানুষের বিশেষত; সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর কল্যাণ সাধীত হবে। সাধারণ মানুষ এই মহতী কাজের জন্য মমতা’কে স্মরনে রাখবে। বক্তাগণ বলেন, মমতা তার সেবার মাধ্যমে স্থায়ীত্বশীলতা ও সুনাম অর্জণ করে চলেছে। সরকারের পাশাপাশি বেসরকারী সংস্থাও যে দেশের আর্থ-সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে তা মমতা’র কাজের মাধ্যমে পরিলক্ষিত হচ্ছে। সেজন্য সরকারও মমতা’কে শ্রেষ্ঠ সংগঠনের স্বীকৃতি প্রদান করে চলেছে।

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on linkedin
LinkedIn
Share on email
Email

সম্পকিত খবর