উত্তর পতেঙ্গা সায়রা ছিদ্দিক আইডিয়্যাল স্কুলে শিশু শিক্ষার্থীদের “কিডস জোনে” এর উদ্বোধন

 

উত্তর পতেঙ্গা মাইজপাড়াস্থ সায়রা ছিদ্দিক আইডিয়াল স্কুলের ক্ষুদে শিক্ষার্থীদের জন্য চালু করা হয়েছে দৃষ্টিনন্দন “কিডস জোন”। যেখানে প্লে-নার্সারি ও ১ম শ্রেণীর শিশু শিক্ষার্থীরা সাচ্ছন্দে, উৎসাহ ও উদ্দিপনা নিয়ে পড়াশোনার পাশাপাশি খেলাধুলাও করতে পারবে।

গত ৭ নভেম্বর মঙ্গলবার “কিডস জোন” এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্কুলের পরিচালক বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী আলহাজ্ব মোহাম্মদ ইদ্রিস। বিশেষ অতিথি ছিলেন স্কুল পরিচালনা পরিষদের অর্থ সম্পাদক ছাবের আহমদ, সদস্য মোহাম্মদ ইসহাক।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রধান শিক্ষক মোঃ ইকবাল হোসেন। আরো উপস্থিত ছিলেন সহকারী প্রধান শিক্ষক মোঃ ইমতিয়াজ রাজু, সিনিয়র শিক্ষক আমানুল্লাহ আমান, শিরীন আক্তার, রোখসানা আক্তার, সুমি আক্তার, মনিরুল আলম, অভিভাবকবৃন্দ ও সহকারী শিক্ষক শিক্ষিকাবৃন্দ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, পড়ালেখার পাশাপাশি সহপাঠ্যক্রমের অংশ হিসেবে খেলাধুলার গুরুত্ব অপরিহার্য। এটি শিক্ষার্থীদের শরীরের সমন্বয়হীনতা দূর করে স্বাস্থ্যবান জাতি গঠনে ভূমিকা পালন করে। আজকের শিশুরাই আগামী দিনের নাগরিক। তাই যে মানব শিশু জ্ঞানার্জনের সাথে খেলাধুলার মাধ্যমে বেড়ে উঠে পরবর্তীতে সে যোগ্য নাগরিক হয়ে দেশ ও জাতির উন্নয়নে যেকোনো চ্যলেন্জ গ্রহণ করতে পারবে।

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on linkedin
LinkedIn
Share on email
Email

সম্পকিত খবর