ঋণ খেলাপী স্বামী-স্ত্রী পুত্রসহ ৫ ব্যবসায়ীর দেশত্যাগে নিষেধাজ্ঞা

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক ও ন্যাশনাল ব্যাংক এর দায়ের করা ২টি পৃথক অর্থঋণ মামলায় স্বামী-স্ত্রী পুত্র সহ ৫ ব্যবসায়ীর বিরুদ্ধে দেশত্যাগে নিষেধাজ্ঞা প্রদান করেছে চট্টগ্রাম অর্থঋণ আদালত। চট্টগ্রাম অর্থঋণ আদালতের বিচারক মুজাহিদুর রহমান এই আদেশ দেন।

এই তথ্য নিশ্চিত করেন অর্থঋণ আদালতের বেঞ্চ সহকারী রেজাউল করিম।

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক এর ঋণ খেলাপী ব্যবসায়ীরা হলেন-আমদানি কারক প্রতিষ্ঠান মেসার্স এক্সিমকে এর মালিক নগরীর সাউথ খুলশী এলাকার ব্যবসায়ী কবির উদ্দিন ভূঁইয়া, তাঁর স্ত্রী মিসেস শাম্মী কবির ।

ন্যাশনাল ব্যাংক এর ঋণ খেলাপী ব্যবসায়ীরা হলেন মোহরা এলাকার শামসু ‘স’ মিল এর মালিক ব্যবসায়ী শামসুল আলম, তাঁর স্ত্রী রোকেয়া বেগম ও পুত্র মিজানুর রহমান।

ন্যাশনাল ব্যাংকের দায়েরকৃত মামলায় দাবীকৃত ঋণের বিপরীতে ব্যবসায়ী কবির উদ্দিন ভূঁইয়া এবং তাঁর স্ত্রীর কোন স্হাবর সম্পত্তি জামানত না থাকায় ন্যাশনাল ব্যাংকের আবেদনের পেক্ষিতে তাঁদের পাসপোর্ট আদালতে জমা দেওয়ার নির্দেশ দেন আদালত।

একই দিনে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের দায়েরকৃত মামলায় দাবীকৃত টাকার বিপরীতে বন্ধককৃত সম্পত্তি হস্তান্তর না করায় এবং বিপুল পরিমাণ দায় পরিশোধ না করে দেশত্যাগের প্রচেষ্টা চালানোর কারণে ব্যাংক শামসুল আলম এবং তাঁর স্ত্রী পুত্রের বিরুদ্ধে দেশত্যাগে নিষেধাজ্ঞা প্রদানের আবেদনের পেক্ষিতে চট্টগ্রাম অর্থঋণ আদালতের বিচারক মুজাহিদুর রহমান ২০শে সেপ্টম্বর পাসপোর্ট সহ ঋণ খেলাপীদেরকে আদালতে উপস্হিত হওয়ার নির্দেশ প্রদান করেন এবং আদালতের অনুমতি ছাড়া যেন দেশত্যাগ করতে না পারেন সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্হা গ্রহণের জন্য বাংলাদেশ পুলিশের বিশেষ শাখার পুলিশ সুপার(ইমিগ্রেশন) কে নির্দেশ প্রদান করেন।

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on linkedin
LinkedIn
Share on email
Email

সম্পকিত খবর