একটি সুষ্ঠু শান্তিপূর্ণ ও আদর্শ নির্বাচন আয়োজনে সকলের সহযোগিতা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ,শান্তিপূর্ণ ও আদর্শ উপায়ে আয়োজনে সকলের সহযোগিতা চেয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড.একে আব্দুল মোমেন।
মন্ত্রী শনিবার রাতে সিলেট নগরীর হাফিজ কমপ্লেক্সে সিলেট মহানগরীর বিভিন্ন ওয়ার্ড আওয়ামী লীগ নেতৃবৃন্দের সাথে আয়োজিত এক মতবিনিম সভায় এ আহবান জানান।
সভায় পররাষ্ট্রমন্ত্রী বলেন, এবারের জাতীয় নির্বাচনে বিশেষকরে সিলেট-১ আসন সবার আগ্রহের কেন্দ্রবিন্দু-ফলে মর্যাদাপূর্ণ এ আসনে আন্তর্জাতিক পর্যবেক্ষকরাও আসবেন। তাই একটি সুষ্ঠ,ু শান্তিপূর্ণ ও আদর্শ নির্বাচন আয়োজন করতে ভোটারের দ্বারে দ্বারে গিয়ে ভোট চাইতে হবে। এসময় তৃণমূল কর্মীরাই আওয়ামী লীগের প্রাণ- একথা উল্লেখ করে বলেন, সিলেট মহানগরীর ভোটারদের কাছে সরকারের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরে নৌকার বিজয় সুনিশ্চিত করতে হবে। পররাষ্ট্রমন্ত্রী আসন্ন নির্বাচনে নৌকার বিজয় তরান্বিত করতে উপস্থিত নেতৃবৃন্দসহ সকলের সহযোগিতা কামনা করেন।
সিলেট মহানগর আওয়ামী লীগের সহসভাপতি আসাদ উদ্দিন আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সহসভাপতি মো. ফয়জুল আনোয়ার, যুগ্ম সম্পাদক বিধান সাহা,আজাদুর রহমান আজাদ, প্রচার সম্পাদক আব্দুর রহমান জামিল, কৃষি সম্পাদক তপন মিত্র, দপ্তর সম্পাদক মোখলেছুর রহমান কামরান, ধর্ম বিষয়ক সম্পাদক নজমুল ইসলাম, , যুব ও ক্রীড়া সম্পাদক সেলিম আহমদ, সাংস্কৃতিক সম্পাদক রজত কান্তি গুপ্ত, সহ প্রচার সম্পাদক সোয়েব আহমদ প্রমুখ। এতে মহানগর আওয়ামী লীগ ও ওয়ার্ড আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ অংশ নেন।
এর আগে দুপুরে সিলেট নগরীর হাফিজ কমপ্লেক্সে সিলেট সিটি করপোরেশেনের মেয়র ও কাউন্সিলারবৃন্দের সাথে এক মতবিনিময় সভায় মিলিত হন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। এসময় তিনি বলেন,সিলেট মহানগরের ভোটারের কাছে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলাররা অত্যন্ত গুরুত্বপূর্ন ব্যক্তি। তাদের সুখে দুখে আপনারা সবসময় পাশে থাকেন। সেইসাথে সরকারের মাঠ পর্যায়ের সেবা ও উন্নয়ন কর্মকান্ড কাউন্সিলদের মাধ্যমেই বাস্তবায়িত হয়। তাই ভোটারদের নির্বাচনমুখি করতে কাউন্সিলদের বিকল্প নেই বলে তিনি মন্তব্য করেন। এসময় তিনি দেশের শান্তি ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিতে সকলের সমর্থন ও সহযোগিতা কামনা করেন।
সভায় পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, আওয়ামী লীগ সরকার সিসিকের উন্নয়নের জন্য অনেক কাজ করেছে। বিগত ১০ বছর সিসিক মেয়র পদ আওয়ামী লীগের না হলেও উন্নয়ন বরাদ্দ বিন্দুমাত্র কম দেয়নি সরকার। কারণ জননেত্রী শেখ হাসিনার কাছে দেশ-জনগণই মুখ্য, অন্য কিছু নয়।
সিলেট সিটি কর্পোরেশন (সিসিক) মেয়র আনোয়ারুজ্জামানের চৌধুরীর সভাপতিত্বে এতে সিটি করপোরেশনের কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলররা অংশ নেন।
উল্লেখ্য আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-১ আসনে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। এর আগে অর্থাৎ একাশ জাতীয় সংসদ নির্বাচনে একই আসন থেকে সংসদ সদস্য হিসেবে তিনি নির্বাচিত হন। একই আসন থেকে এর আগে নবম ও দশম জাতীয় সংসদ নির্বাচনে তাঁর সহোদর (বড় ভাই) বাংলাদেশ সরকারের সাবেক অর্থমন্ত্রী মরহুম আবুল মাল আবদুল মুহিত জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন।

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on linkedin
LinkedIn
Share on email
Email

সম্পকিত খবর