ক্যান্সার সচেতনতামূলক বিশেষ আলোচনা সভা

বন্দরনগরীর সর্ববৃহৎ হাসপাতাল এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম ক্যান্সার সচেতনতামূলক এক বিশেষ আলোচনা সভার আয়োজন করেছে। সভায় ক্যান্সার সংক্রান্ত বিভিন্ন খুঁটিনাটি বিষয়ে মত বিনিময় ও আলোচনা করা হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে চট্টগ্রাম প্রেস ক্লাব-এর সভাপতি সালাউদ্দিন মো: রেজা এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম প্রেস ক্লাব-এর সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক। সভায় মূল আলোচক ছিলেন এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম-এর মেডিকেল অ্যান্ড রেডিয়েশন অনকোলজি এক্সপার্ট ডা. সাইমন প্রদীপ পাভমনি। এছাড়া বক্তব্য রাখেন মেডিকেল অনকোলজি ও রেডিওথেরাপি বিভাগের অ্যাটেন্ডিং কনসালটেন্ট ডা. তানভির আহমেদ। সেসময় অন্যান্য কর্মকর্তা-কর্মচারী এবং চিকিৎসকবৃন্দ উপস্থিত ছিলেন। চট্টগ্রাম প্রেস ক্লাব-এর সভাপতি সালাউদ্দিন মো: রেজা ,চট্টগ্রাম প্রেস ক্লাব-এর সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিকg

অনকোলজি এক্সপার্ট ডা. সাইমন প্রদীপ পাভমনি বলেন, “আধুনিক প্রযুক্তিযুক্ত রেডিয়েশন চিকিৎসা সরঞ্জামের মাধ্যমে রোগ নিরাময় ও সুস্থতার হার বৃদ্ধির পাশাপাশি ক্যান্সার প্রতিরোধ এবং ক্যান্সার চিকিৎসার সফলতা বৃদ্ধি করা সম্ভব।”

অ্যাটেন্ডিং কনসালটেন্ট ডা. তানভির আহমেদ বলেন, “ক্যান্সারের কারণ, উপসর্গ, চিকিৎসা পদ্ধতি, প্রতিরোধমূলক ব্যবস্থা ও স্ক্রিনিং সম্পর্কে সচেতনতা বাড়লে ক্যান্সারজনিত জটিলতা হ্রাস ও আশানুরূপ ফলাফল পাওয়া সম্ভব।”

এভারকেয়ার হসপিটাল চট্টগ্রামেই বন্দরনগরীর প্রথম ও একমাত্র কম্প্রিহেনসিভ ক্যান্সার কেয়ার সেন্টার অবস্থিত। এখানে বোন ম্যারো ট্রান্সপ্ল্যান্ট, হেমাটোলজি, মেডিকেল অনকোলজি, রেডিয়েশন অনকোলজি, সার্জিক্যাল অনকোলজি, পেইন ও পালিয়াটিভ কেয়ারসহ বিস্তৃত পরিসরের স্বাস্থ্যসেবা প্রদান করা হয়। এখানে অভিজ্ঞ ক্যান্সার বিশেষজ্ঞ, সার্জন এবং অন্যান্য স্বাস্থ্যকর্মীদের পেশাদারি দল রয়েছে, যারা ক্যান্সারের সর্বোচ্চ মানের চিকিৎসা সেবা প্রদানে সর্বদা নিয়োজিত।

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on linkedin
LinkedIn
Share on email
Email

সম্পকিত খবর