ক্যাব যুব গ্রুপ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কমিটি গঠন উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত

দেশের ছাত্র ও তরুন সমাজের মাঝে নিরাপদ খাদ্য নিশ্চিত, নিত্যপণ্যে মূল্যের উর্ধ্বগতি রোধ, মানসম্মত শিক্ষা, চিকিৎসা, তথ্য প্রযুক্তি, আর্থিক লেনদেন, জীবন ও জীবিকার সাথে যুক্ত সেবাসার্ভিসের অব্যবস্থাপনারোধসহ ভোক্তা অধিকার নিশ্চিতে কর্মরত সেচ্ছাসেবী যুব সংগঠন “ক্যাব যুব গ্রুপ চট্টগ্রাম বিশ^বিদ্যালয়” কমিটি উপলক্ষে এক প্রস্তুতি সভা ২৩ আগষ্ঠ ২০২৩ইং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রিয় গ্রন্থাগার মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের মো: খাইরুল ইসলামের সভাপতিত্বে এবং আইন বিভাগের রাব্বি তৌহিদের সঞ্চালনায় আলোচনায় অংশনেন বাংলা বিভাগের আলাউদ্দীন, শর্মিলী ইসলাম শাম্মী, মো: শহীদুল ইসলাম সাকিব, আরফাত হোসেন, লোপ্রশাসন বিভাগের রোজাইন আল রাফি, সোলাইন, সাকিব মজুমদার, রাস্ট্রবিজ্ঞানের তাকভীর আহমেদ প্রমুখ।

সভায় বক্তব্য রাখতে গিয়ে বক্তারা বলেন তরুন জনগোষ্ঠি, আজকে যারা ছাত্র ও যুব, আগামিতে তারাই পরিবার, সমাজ ও রাস্ট্রের দায়িত্ব নিবে। কিন্তু তারা যদি সমাজে চলমান অনিয়ম, ভোগান্তি, প্রতারনা ও সমস্যাগুলি সম্পর্কে সম্যক অবহিত না হয়, তাহলে পেশাগত জীবনে অথবা ব্যক্তিগত জীবনে এই সমস্যাগুলি থেকে উত্তরণের জন্য সঠিক সিদ্ধান্ত নিতে বেগ পেতে হবে। তাই দেশের ছাত্র ও তরুন জনগোষ্ঠিকে দেশ ও জাতিগঠনমুলক স্বেচ্ছাসেবী সমাজ পরিবর্তন কর্মকান্ডে সম্পৃক্ত করা জরুরি। তারই অংশ হিসাবে ভোক্তা অধিকার, খাদ্যে ভেজাল বিরোধী অভিযান ও ধুমপানের বিরোধী প্রচারনা কর্মকান্ডে তরুন জনগোষ্ঠিকে সম্পৃক্ত করতে কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে ক্যাব যুব গ্রুপ গঠনের উদ্যোগ নেয়া হয়েছে। সভায় জানানো হয় অচিরেই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভোক্তা সংরক্ষন আইন ২০০৯ এর আওতায় অভিযোগ দাখিল ও ব্যবস্থাপনা বিষয়ে একটি সেমিনার আয়োজন করা হবে যেখানে মাননীয় উপাচার্য মহোদয় প্রধান অতিথি ও জাতীয় ভোক্তা সংরক্ষন অধিদপ্তরের মহাপরিচালকের মহোদয় মুখ্য আলোচক হিসাবে উপস্থিত থাকবেন।

তারই আলোকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ক্যাব যুব গ্রুপের কার্যক্রম শুরুর প্রস্তুতি হিসাবে এ উদ্যোগ নেয়া হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যরনরত বিভিন্ন বিভাগের ছাত্র/ছাত্রী ও সংস্লিষ্ঠ আগ্রহীদেরকে এবিষয়ে জানার জন্য প্রয়োজনে ক্যাব যুব গ্রুপের বিভাগীয় সভাপতি চৌধুরী কেএনএম রিয়াদ(০১৭১৩১০৬০২২), যুব গ্রুপের মহানগর সভাপতি আবু হানিফ নোমান(০১৮৫৫২৩০২০০), চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের মো: খাইরুল ইসলাম(০১৮৭৫৭৬৮৩৩৮) অথবা আইন বিভাগের রাব্বি তৌহিদ(০১৮৭২০১৯৬৬৩) এ নাম্বারে যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on linkedin
LinkedIn
Share on email
Email

সম্পকিত খবর