খাগড়াছড়িতে ‘ফুড প্রোডাকশন ফর ক্যাটারিং বিজনেস’ শীর্ষক ৫ দিনব্যাপী প্রশিক্ষণ

চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (সিডব্লিউসিসিআই) এর উদ্যোগে ও এসএমই ফাউন্ডেশনের সহযোগিতায় ২৫ নভেম্বর থেকে পাঁচ দিনব্যাপী ‘ফুড প্রোডাকশন ফর ক্যাটারিং বিজনেস’ শীর্ষক উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠান সম্প্রতি খাগড়াছড়িতে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিডব্লিউসিসিআইএর প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট ও বর্তমান পরিচালক আইভি হাসান। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সিডব্লিউসিসিআই জন্মলগ্ন থেকেই নারী উদ্যোক্তাদের উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে। খাবারের প্রেজেন্টেশনের উপর গুরুত্ব দিয়ে বলেন, খাবার প্রস্তুতির ক্ষেত্রে যেমন রন্ধনপ্রণালী গুরুত্বপূর্ণ, তেমনই প্রেজেন্টশনও অনেক গুরুত্বপূর্ণ। প্রেজেন্টেশনের মাধ্যমে দর্শণার্থীরা আকর্ষিত হবে খাবারের পণ্য কেনার জন্য। তিনি পাঁচ দিনের প্রশিক্ষণে যা যা শিখেছে তা অনুশীলনের মাধ্যমে দক্ষতাকে কাজে লাগানোর জন্য অনুরোধ জানান। অনুষ্ঠানে বিশেষ অতিথি সিডব্লিউসিসিআইএর পরিচালক নুজহাত নুয়েরী কৃষ্টি তার বক্তব্যে বলেন, সিডব্লিউসিসিআই সবসময় নারী উদ্যোক্তাদের নিয়ে কাজ করে যাচ্ছে। এমন প্রশিক্ষণের মাধ্যমে আমরা নারী
উদ্যোক্তাদের উন্নয়নের জন্য কাজ করি। সিডব্লিউসিসিআই -আইএলও প্রোগ্রেস প্রোজেক্টের বিজনেস ডেভেলপমেন্ট সাপোর্ট সার্ভিসের এডভাইসার মোঃ হাফিজুর রহমান তার বক্তব্যে বলেন, পাঁচ দিনের এ প্রশিক্ষণ কাজে লাগিয়ে দক্ষতা অর্জন করতে পারবেন। তাছাড়া তথ্য প্রযুক্তি ব্যবহার করার মাধ্যমে কাজের দক্ষতা বৃদ্ধি ও দক্ষ উদ্যোক্তা হিসেবে গড়ে উঠতে পারবেন। খাগড়াছড়ি চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র পরিচালক সুদর্শন দত্ত তার বক্তব্যে সিডব্লিউসিসিআই’কে ধন্যবাদ জানান এবং পাহাড়ী নারী জনগোষ্ঠীকে সামনে এগিয়ে নিতে সার্বিক সহযোগিতার আহবান জানান। রাঙামাটি উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র প্রেসিডেন্ট মনোওয়ারা বেগম তার বক্তব্যে বলেন, এ প্রশিক্ষণের মাধ্যমে উদ্যোক্তারা তাদের স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে আরও এক ধাপ এগিয়ে গেল। এ অভিজ্ঞতা তাদের সামনে এগিয়ে নিতে ও ব্যবসার উন্নতিতে সহায়তা করবে। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন প্রশিক্ষক রুবামা শারমিন। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিডব্লিউসিসিআই এর সদস্য শারমিন আক্তার এবং সিডব্লিউসিসিআই এর কর্মকর্তা সালমা আক্তার। অনুষ্ঠান শেষে ৩০ জন প্রশিক্ষণার্থীর মাঝে সনদ বিতরণ করা হয়।

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on linkedin
LinkedIn
Share on email
Email

সম্পকিত খবর