চট্টগ্রামে ক্যান্সার চিকিৎসায় বিপ্লব : ভারতের সিএমসি ভেলোরের লিডিং অনকোলজিস্ট এখন এভারকেয়ার হসপিটাল চট্টগ্রামে

বন্দরনগরীর সর্ববৃহৎ হাসপাতাল এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম-এর মেডিকেল অনকোলজি অ্যান্ড রেডিওথেরাপি বিভাগে সিনিয়র কনসালটেন্ট হিসেবে যোগদান করেছেন অনকোলজি এক্সপার্ট ডা: সাইমন প্রদীপ পাভমনি।

রেডিয়েশন অনকোলজি চিকিৎসায় দীর্ঘ ২০ বছরেরও বেশি অভিজ্ঞতা সম্পন্ন ডা: পাভমনি। এর আগে তিনি ভারতের ক্রিশ্চিয়ান মেডিকেল কলেজ অ্যান্ড হসপিটালের (সিএমসি ভেলোর) রেডিয়েশন অনকোলজি বিভাগে বিভাগীয় প্রধানের দায়িত্বপালন করেছেন। তিনি ১৯৯১ সালে ভারতের তামিলনাডু’র মাদ্রাজ বিশ্ববিদ্যালয় থেকে এমবিবিএস ডিগ্রি এবং ২০০২ সালে তামিলনাডু’র ডা: এম. জি. আর. মেডিকেল বিশ্ববিদ্যালয় থেকে রেডিওথেরাপি বিষয়ে এমডি ডিগ্রি অর্জন করেন। এছাড়া, তিনি কানাডা’র ইউনিভার্সিটি অব ওয়েস্টার্ন অন্টারিও এবং ইউনিভার্সিটি অব ক্যালগেরি থেকে রেডিয়েশন অনকোলজি বিষয়ে দুইটি ফেলোশিপ অর্জন করেন।

এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম-এর মেডিকেল সার্ভিসেস বিভাগের ডিরেক্টর ডা. দীপক সিং বলেন, “আমরা ডা: পাভমনি-কে আমাদের সাথে পেয়ে আনন্দিত। তিনি অত্যন্ত অভিজ্ঞ এবং স্বনামধন্য একজন অনকোলজিস্ট। তাঁর অংশগ্রহণে চট্টগ্রামবাসীর জন্য বিশ্বমানের ক্যান্সার সেবা নিশ্চিতের প্রতিশ্রুতি রক্ষার্থে আমাদের সাহায্য করবে।”

এভারকেয়ার হসপিটালে যোগদান প্রসঙ্গে ডা: সাইমন প্রদীপ পাভমনি বলেন, “এভারকেয়ার হসপিটাল চট্টগ্রামে যোগদান করতে পেরে এবং চট্টগ্রামবাসীর জন্য সেরামানের স্বাস্থ্যসেবা নিশ্চিতে তাদের মিশনের অংশ হতে পেরে আমি আনন্দিত। আমার সহকর্মীদের সাথে ক্যান্সার চিকিত্সায় নতুন এবং উদ্ভাবনী সমাধান কাজে লাগাতে আমি আশাবাদী।”

এভারকেয়ার হাসপাতাল চট্টগ্রামে বন্দরনগরীর প্রথম ও একমাত্র কম্প্রিহেনসিভ ক্যান্সার কেয়ার সেন্টার অবস্থিত। এখানে বোন ম্যারো ট্রান্সপ্ল্যান্ট, হেমাটোলজি, মেডিকেল অনকোলজি, রেডিয়েশন অনকোলজি, সার্জিক্যাল অনকোলজি, পেইন ও প্যালিয়েটিভ কেয়ারসহ বিস্তৃত পরিসরের স্বাস্থ্যসেবা প্রদান করা হয়। এই সেন্টারে অভিজ্ঞ ক্যান্সার বিশেষজ্ঞ, সার্জন এবং অন্যান্য স্বাস্থ্যকর্মীদের পেশাদারি দল রয়েছে, যারা সর্বোচ্চ মানের ক্যান্সারের চিকিৎসা সেবা প্রদানে সর্বদা নিয়োজিত।

 

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on linkedin
LinkedIn
Share on email
Email

সম্পকিত খবর