চট্টগ্রামে “বঙ্গবন্ধু ভ্রাম্যমাণ লাইব্রেরী”র প্রদর্শনীর কার্যক্রম উদ্বোধন

চট্টগ্রাম প্রতিনিধি :বাংলাদশে রাষ্ট্রের স্বপ্নদ্রষ্টা ও প্রতিষ্ঠাতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও মুক্তিযুদ্ধ একই সূত্রে গাঁথা। তার আর্দশ, ত্যাগ, দেশপ্রেম ও বলিষ্ট নেতৃত্বকে ভবিষ্যৎ প্রজন্মের কাছে তুলে ধরার জন্য বিআরটিসি নিজস্ব কারিগরি দক্ষতায় ‘বঙ্গবন্ধু ভ্রাম্যমাণ লাইব্রেরি’ চালু করেছে।

বিআরটিসির নিজস্ব ব্যবস্থাপনায় নির্মিত “বঙ্গবন্ধু ভ্রাম্যমাণ লাইব্রেরী” চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন বিদ্যাপিঠ ও দর্শনীয় স্থানে প্রদর্শনের কার্যক্রম আজ মঙ্গলবার সকালে চট্টগ্রাম সার্কিট হাউস প্রাঙ্গনে উদ্বোধন করা হয়।

এ সময় জেলা প্রশাসক পরিদর্শন বইএ স্বাক্ষর করেন।

বিআরটিসি চট্টগ্রাম ট্রাক ডিপো ম্যানেজার (অপাঃ) মোঃ মফিজ উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান , বিশেষ অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সাদি উর রহিম জাদিদ, উপস্থিত ছিলেন চট্টগ্রাম বাস ডিপো ইউনিট প্রধান মোঃ জুলফিকার আলী।

চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, বঙ্গবন্ধু ভ্রাম্যমাণ লাইব্রেরীতে মুক্তিযুদ্ধের ইতিহাস সমৃদ্ধ ও বঙ্গবন্ধু জীবনের উপর বই রয়েছে, এই বইগুলি শিক্ষার্থীরা পাঠ করতে পারলে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে পারবে এবং সে লক্ষ্যে বিআরটিসি নিজস্ব অর্থায়নে ভ্রাম্যমান লাইব্রেরী চালু করা হয়েছে।

চট্টগ্রাম বাস ডিপো ইউনিট প্রধান মোঃ জুলফিকার আলী বলেন, বঙ্গবন্ধু ভ্রাম্যমান লাইব্রেরীতে লেখকের ৭৩০ টি ভাল ভাল সংগ্রহের বই রয়েছে। বঙ্গবন্ধুর শৈশব থেকে শুরু করে শহীদ বরণ পর্যন্ত তার জীবনী নিয়ে অনেক বই রয়েছে। এই বইগুলো পাঠ করে শিক্ষার্থীরা বঙ্গবন্ধু সম্পর্কে জানতে পারবে এবং ওনার আদর্শ ধারণ করে এগিয়ে যাবে।

তিনি বলেন, মন্ত্রী ও সচিব মহোদয়ের নির্দেশনায় বিআরটিসি চেয়ারম্যান ও অতিরিক্ত সচিব ভ্রাম্যমান লাইব্রেরী প্রতিষ্ঠা করেছেন। পর্যায়ক্রমে বাংলাদেশের সব জেলায় যাবে। তার ধারাবাহিকতায় চট্টগ্রামে ৩০ শে জুন পর্যন্ত অবস্থান করবে এবং প্রয়োজনে সময় বাড়ানো হবে। যেসব স্কুল তালিকায় আসে নাই অনুরোধ জানালে তাদেরকে তালিকাভুক্ত করে হবে ।

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on linkedin
LinkedIn
Share on email
Email

সম্পকিত খবর