চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত

 

শনিবার ১১ মে দামপাড়াস্থ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ সদরদপ্তরের কনফারেন্স হলে সিএমপির এপ্রিল-২০২৪ মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন সিএমপি কমিশনার (অ্যাডিশনাল আইজিপি) কৃষ্ণ পদ রায়, বিপিএম (বার), পিপিএম (বার)।

সভায় সিএমপি কমিশনার তার বক্তব্যে নগরীর আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকায় সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং এই ধারা অব্যাহত রাখার জন্য সকল থানা ও মহানগর গোয়েন্দা বিভাগকে যৌথভাবে কাজ করার পরামর্শ প্রদান করেন। তিনি সকল বিভাগের ডিসিদের তাদের আওতাধীন এলাকায় মাদক, ছিনতাই, কিশোর গ্যাং ও অন্যান্য অপরাধ প্রতিরোধে অধিকতর তৎপর হতে বলেন। কিশোর গ্যাং প্রতিরোধে তালিকা ধরে প্রচলিত আইনগত ব্যবস্থার পাশাপাশি সচেতনতামূলক ব্যবস্থাগ্রহণের জন্যও তিনি ক্রাইম ডিভিশন ও মহানগর গোয়েন্দা বিভাগকে নির্দেশ প্রদান করেন। রুজুকৃত মামলা ও অভিযোগসমূহের দ্রুত ব্যবস্থা গ্রহণ করে পুলিশি সেবা নিশ্চিত করতে নির্দেশ দেন। এছাড়াও ট্রাফিক বিভাগকে ফিটনেসবিহীন ও অননুমোদিত যানবাহনের বিরুদ্ধে জোরদার ব্যবস্থাগ্রহণসহ আরো গতিশীল হওয়ার জন্য নির্দেশ প্রদান করেন।

উক্ত সভায় সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) আ স ম মাহাতাব উদ্দিন, পিপিএম-সেবা; অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) আবদুল মান্নান মিয়া, বিপিএম-সেবা; অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মাসুদ আহাম্মদ, বিপিএম-সেবা, পিপিএম-সেবা; উপ-পুলিশ কমিশনার (সদর) মো. আব্দুল ওয়ারীশ, পিপিএম-সেবা (অতিরিক্ত ডিআইজি)সহ সিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দসহ বিভিন্ন স্তরের পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন।

সভায় এপ্রিল-২০২৪ মাসে চাঞ্চল্যকর হত্যা মামলার আসামি গ্রেফতার, বাকলিয়া থানায় হত্যামামলার আসামি দ্রুততম সময়ের মধ্যে গ্রেফতার ও অন্যান্য মালামাল উদ্ধার, হ্যাকিং করে চাঁদা দাবির আসামিকে গ্রেফতার, চোরাই মালামাল উদ্ধার ও আসামি গ্রেফতার, জালনোটসহ আসামি গ্রেফতার, চোরাই স্বর্ণ, মাদক উদ্ধার ও আসামি গ্রেফতার, চোরাই মোটরসাইকেল উদ্ধার ও আসামি গ্রেফতার, অপহৃত ভিকটিমকে উদ্ধার ও আসামি গ্রেফতার, মানসিক ভারসাম্যহীন প্রসূতি নারীকে বাচ্চাসহ হাসপাতালে প্রেরণ, চোরাই সিএনজি, মাদক উদ্ধার ও আসামি গ্রেফতার, চোরাই অর্থ ও মালামাল উদ্ধার ও আসামি গ্রেফতার, চুরি মামলার রহস্য উদ্‌ঘাটন ও আসামি গ্রেফতার, চোরাই মালামাল ও মাদক উদ্ধার এবং আসামি গ্রেফতার, অপহরণ পরবর্তী ধর্ষণ করে শিশু সন্তানকে হত্যা মামলার আসামিকে গ্রেফতার, ক্লুলেস চুরি মামলার রহস্য উদ্‌ঘাটন মালামাল উদ্ধার ও আসামি গ্রেফতার, চোরাই মোটরসাইকেল উদ্ধার ও আসামি গ্রেফতার, চোরাইকৃত মালামাল উদ্ধার ও আসামি গ্রেফতার, ডাকাত দলের সদস্য গ্রেফতার ও মালামাল উদ্ধার, মালখানার দায়িত্ব পালন সুন্দরভাবে সম্পন্ন করায়, মাসিক অপরাধ ও ত্রৈমাসিক অপরাধ সভাসহ পুলিশ হেডকোয়ার্টার্স, ঢাকায় ২০ নিয়মিতভাবে সাপ্তাহিক, মাসিক ও ত্রৈমাসিক পরিসংখ্যান প্রস্তুতসহ দাপ্তরিক কার্যক্রম সুষ্ঠুভাবে পালন ও ভালো কাজের জন্য বিভিন্ন ক্যাটাগরিতে সকল স্তরের ৩৩ জন পুলিশ সদস্যকে নগদ অর্থ পুরস্কার প্রদান করা হয়।

এপ্রিল ২০২৪ মাসে শ্রেষ্ঠ বিভাগের ডিসি হিসেবে নির্বাচিত হয়েছেন অতিরিক্ত ডিআইজি মো: মোখলেছুর রহমান, পিপিএম-সেবা, উপ-পুলিশ কমিশনার (উত্তর), সিএমপি, চট্টগ্রাম এবং শ্রেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার নির্বাচিত হয়েছেন মোঃ মঈনুর রহমান, সহকারী পুলিশ কমিশনার (পাহাড়তলী জোন) সিএমপি, চট্টগ্রাম।

শ্রেষ্ঠ থানা- চান্দগাঁও জাহিদুল কবির, অফিসার ইনচার্জ চান্দগাঁও থানা, সিএমপি, চট্টগ্রাম); শ্রেষ্ঠ এসআই-১ম এসআই (নি.) মো. মেহেদি হাসান, কোতোয়ালি থানা, সিএমপি, চট্টগ্রাম; শ্রেষ্ঠ এসআই-২য় এসআই (নি.) মো. আব্দুল্লাহ, বায়েজিদ বোস্তামী থানা, সিএমপি, চট্টগ্রাম; শ্রেষ্ঠ এএসআই-১ম এএসআই (নি.) সোহেল আহমেদ, পাঁচলাইশ থানা, সিএমপি, চট্টগ্রাম; শ্রেষ্ঠ এএসআই-২য় এএসআই (নি.) সাইফুল আলম, কোতোয়ালি থানা, সিএমপি, চট্টগ্রাম; শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী এসআই এসআই (নি.) মো. আব্দুল্লাহ, বায়েজিদ বোস্তামী থানা, সিএমপি, চট্টগ্রাম; শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী এএসআই (১ম) এএসআই (নি.) সোহেল আহমেদ, পাঁচলাইশ থানা, সিএমপি, চট্টগ্রাম; শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী এএসআই (২য়)এএসআই (নি.) সাইফুল আলম, কোতোয়ালী থানা, সিএমপি, চট্টগ্রাম; শ্রেষ্ঠ অস্ত্র উদ্ধারকারী অফিসার এসআই (নি.) জায়েদ আব্দুল্লাহ বিন ছরওয়ার, পাহাড়তলী ফাঁড়ি, খুলশী থানা, সিএমপি, চট্টগ্রাম; শ্রেষ্ঠ মাদক উদ্ধারকারী অফিসার এসআই (নি.) নুরুল ইসলাম, খুলশী থানা, সিএমপি, চট্টগ্রাম; শ্রেষ্ঠ চোরাইগাড়ী উদ্ধারকারী অফিসার এসআই (নি.) এইচ এম ওয়াহিদুল্লাহ, আকবরশাহ্ খানা, সিএমপি, চট্টগ্রাম নির্বাচিত হন।

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on linkedin
LinkedIn
Share on email
Email

সম্পকিত খবর