চসিকের নির্মাণ সামগ্রী পরীক্ষাগারের প্রথম প্রতিবেদন হস্তান্তর

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্মাণ সামগ্রী পরীক্ষাগারের করা প্রথম পরীক্ষার প্রতিবেদন ঠিকাদারের কাছে হস্তান্তর করছেন চট্টগ্রাম সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা মো রেজাউল করিম চৌধুরী।

বৃহস্পতিবার টাইগারপাসস্থ চসিক কার্যালয়ে চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলাম, মেয়রের একান্ত সচিব আবুল হাশেম, প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তা হুমায়ুন কবির চৌধুরী, তত্ত¡াবধায়ক প্রকৌশলী শাহিনুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী আনোয়ার জাহানসহ প্রকৌশলীবৃন্দ ও কর্মকর্তাবৃন্দ প্রতিবেদন হস্তান্তরে উপস্থিত ছিলেন।

গত বছরের ৯ নভেম্বর সড়কে ব্যবহৃত নির্মাণসামগ্রীর মান পরীক্ষা করতে গবেষণাগার চালু করেছে চসিক। সাগরিকায় অবস্থিত কোটি টাকা ব্যয়ে নির্মিত এ গবেষণাগারে কোর কাটার মেশিন, ওভেনসহ ৩৩টি বিভিন্ন অত্যাধুনিক মেশিনে সড়কসহ বিভিন্ন অবকাঠামো উন্নয়নে ব্যবহৃত সামগ্রী পরীক্ষা করা হবে। আবার প্রকল্প শেষ হলে সে প্রকল্প থেকে স্যাম্পল সংগ্রহ করে কাজের মান পরীক্ষা করা হবে। ফলে একদিকে চট্টগ্রামের রাস্তার মান বাড়বে, অপরদিকে আগে এ পরীক্ষাগুলো বাহিরে করতে গিয়ে যে ব্যয় হতো তা সাশ্রয় হয়ে চসিকের আয় বাড়বে এবং সময় সাশ্রয় হবে।

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on linkedin
LinkedIn
Share on email
Email

সম্পকিত খবর