দুই দেশের বন্ধন আরো দৃঢ় হওয়ার প্রত্যাশা

ইন্দো বাংলা ফ্রেন্ডশিপ ফুটবল ম্যাচ খেলতে চারদিনের সফরে আগরতলা পৌঁছেছে জার্নালিস্ট স্পোর্টস ক্লাব-চট্টগ্রামের সদস্যরা।

মঙ্গলবার (২৩ সেপ্টেম্বর) বিকাল ৪টায় আগরতলা পৌঁছায়। এ সময় ত্রিপুরা জার্নালিস্ট ইউনিয়নের পক্ষ থেকে চট্টগ্রামের সাংবাদিকদের ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

পরে আগরতলা প্রেসক্লাবে চট্টগ্রামের সাংবাদিকদের স্বাগত জানিয়ে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন ত্রিপুরা জার্নালিস্ট ইউনিয়নের সভাপতি প্রণব সরকার। সুপ্রভাত দেবনাথের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ত্রিপুরা জার্নালিস্ট ইউনিয়নের উপদেষ্টা সৈয়দ সাজ্জাদ আলী, সম্পাদক সন্তোষ ঘোপ সহ অন্যরা। চট্টগ্রামের সাংবাদিক টিমের পক্ষে বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম মহাসচিব মহসীন কাজী, টিম লিডার মোহাম্মদ ফারুক। এর আগে জার্নালিস্ট স্পোর্টস ক্লাব চট্টগ্রামের সদস্যদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। এছাড়া প্রত্যেকে নিজ নিজ পরিচয় দেওয়ার পাশাপাশি অনুভূতি প্রকাশ করেন।

চট্টগ্রাম টিমের বক্তারা বলেন, ত্রিপুরার সঙ্গে বাংলাদেশের সম্পর্ক আত্মার। মুক্তিযুদ্ধের সময় আগরতলাবাসীর যেই অবদান বাংলাদেশ ও বাঙালিরা তা কোনদিন ভুলবে না। বাংলাদেশ সৃষ্টির পেছনে আগরতলার বিশেষ একটি ভূমিকা রয়েছে। স্বাধীনতা যুদ্ধের সময় বাঙালিদের প্রশিক্ষণ এবং নয়মাস শরণার্থীদের রেখে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। তাই আগরতলার অবদান আমরা কোনদিন ভুলতে পারবো না। দুই দেশের সম্পর্ক দৃঢ় করতে এ ধরণের সম্পর্ক বিশেষ ভূমিকা রাখবে। ভবিষ্যতে এই সম্পর্ক অনন্য উচ্চতায় পৌঁছাবে বলে প্রত্যাশা করেন।

আগামী ২৯ সেপ্টেম্বর দেশে ফিরবে চট্টগ্রামের সাংবাদিকেরা।

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on linkedin
LinkedIn
Share on email
Email

সম্পকিত খবর