দেশের মানুষ আর অন্ধকার যুগে ফিরে যেতে চায় না : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, দেশের মানুষ আর অন্ধকার যুগে ফিরে যেতে চায় না। তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট উন্নত আলোকিত বাংলাদেশ দেখতে চায়। যে বাংলাদেশের মূল চালিকা শক্তি হবে কারিগরি স্মার্ট জনশক্তি।
আজ সকালে কাকরাইলে আইডিইবি ভবনে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স, বাংলাদেশ এর জেলা ও সার্ভিস এসোসিয়েশনসমূহের দুই দিনব্যাপী প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
আসাদুজ্জামান খান কামাল আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু’র পথ অনুসরণ করে দেশ পরিচালনা করায় সর্বক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। এই উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য সবাইকে সাম্প্রদায়িক দেশবিরোধী অপশক্তির বিরুদ্ধে সংগ্রাম করতে হবে।
বাংলাদেশের সামগ্রিক উন্নয়ন চিত্র তুলে ধরে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ১৫ বছর আগের বাংলাদেশ ও বর্তমান বাংলাদেশের চিত্র আকাশ পাতাল ব্যবধান। বাংলাদেশের অগ্রগতি দেখে মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা বলেছেন উন্নয়ন ও নেতৃত্ব দেখতে চাইলে বাংলাদেশে যাও। বিশ্বের বৃহৎ ৩৫টি অর্থনৈতিক দেশের মধ্যে বাংলাদেশের নাম রয়েছে। দেশে হতদরিদ্র সংখ্যা ৫ ভাগে নেমে এসেছে। এটা সম্ভব হয়েছে শেখ হাসিনার বিচক্ষণ ও দেশপ্রেমমূলক নেতৃত্বের কারণে। তিনি দেশের মানুষের জন্য দিনে ১৮ ঘণ্টা পরিশ্রম করে যাচ্ছেন।
মন্ত্রী বলেন, আমাদের জনসংখ্যা দেশের জন্য আশীর্বাদ। বিশ্বের বিভিন্ন দেশে ১ কোটির বেশি বাংলাদেশী রয়েছে- যাদের উপর তারা বহুলাংশে নির্ভরশীল। আমাদের দেশের মানুষ অত্যন্ত মেধাবী ও পরিশ্রমী।
আলোকিত বাংলাদেশ গড়তে হলে কারিগরি শিক্ষার কোন বিকল্প নেই উল্লেখ করে মন্ত্রী বলেন, এ ক্ষেত্রে প্রশিক্ষিত জনগোষ্ঠি হিসেবে ডিপ্লোমা প্রকৌশলীদের গুরুত্বপূর্ণ অবদান রাখার সুযোগ রয়েছে।
ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের পেশাগত সমস্যাদির প্রসঙ্গ টেনে মন্ত্রী বলেন, সমস্যাগুলো অত্যন্ত প্রাসঙ্গিক।
আইডিইবি’র সভাপতি প্রকৌশলী এ কে এম এ হামিদের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- সংগঠনের সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. শামসুর রহমান।
আইডিইবি’র সভাপতি এ কে এম এ হামিদ বলেন, বতর্মান সরকারের সময়ে শিক্ষা, স্বাস্থ্য, বিদ্যুৎ, যোগাযোগ, তথ্যপ্রযুক্তি, ক্রীড়া, পরিবেশ, কৃষি, খাদ্য, টেলিযোগাযোগ, সংস্কৃতি, সামাজিক নিরাপত্তা ও মানবসম্পদ উন্নয়ন এমন কোনো খাত নেই- যে খাতে অগ্রগতি সাধিত হয়নি।
শামসুর রহমান বলেন, বাংলাদেশের অস্তিত্ব নির্ভর করছে আগামীর নির্বাচনের ফলাফলের উপর। যে কোন মূল্যে মুক্তিযুদ্ধের সপক্ষের বিজয় নিশ্চিত করে শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট উন্নত বাংলাদেশ গড়ার প্রক্রিয়া অব্যাহত রাখতে হবে।

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on linkedin
LinkedIn
Share on email
Email

সম্পকিত খবর