নিপীড়িত ফিলিস্তিনিদের পাশে দাঁড়াতে হেফাজতের আহ্বান

নিপিড়ীত ফিলিস্তিনের পাশে বিশ্বের মুসলিম উম্মাহকে সম্মিলিতভাবে দাঁড়ানোর আহবান জানিয়েছেন হেফাজত ইসলাম বাংলাদেশ।

সোমবার ইসরায়েলের নৃশংস এবং নির্মম হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে হেফাজতের প্রচার সম্পাদক মুফতি কিফায়তুল্লাহ্ আযহারীর স্বাক্ষরিত এক বিবৃতিতে গণমাধ্যমকে জানানো হয়।

যৌথ এই বিবৃতিতে হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী ও মহাসচিব আল্লামা শায়েখ সাজিদুর রহমান বলেন, হানাদার ইসরায়েলি বাহিনী বিগত ৭৭ বছর ধরে ফিলিস্তিনের জনগণের আবাসন ভূমি ও সমগ্র বিশ্বের মুসলমানদের দ্বিতীয় প্রধান পূণ্যভূমি মসজিদুল আকসা জবরদখল করে রেখেছে। এছাড়াও দীর্ঘ ৭৭ বছর ধরে ইসরায়েলিরা ফিলিস্তিনের মুসলমানদের উপর বর্বর গণহত্যা ও সন্ত্রাসী কর্মকান্ড চালাচ্ছে। বাংলাদেশের সংখ্যাগরিষ্ঠ মুসলিম সম্প্রদায় ও সকল শান্তিকামি জনসাধারণের পক্ষ থেকে অবৈধ দখলদার ইসরায়েলি বাহিনীর এই বর্বর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। তাঁরা আরো বলেন, ইসরাইল ফিলিস্তিনিদের ওপর একের পর এক বর্বর হামলা চালিয়ে মুসলমানদের বিরুদ্ধে ক্রুসেডে নেমেছে। ইসরায়েলি দখলদার বাহিনীর হামলায় ফিলিস্তিনে আজ মানবিক বিপর্যয় নেমে আসছে। তাদের হামলা থেকে গণমাধ্যম, ধর্মীয় উপাসনালয়, নারী, শিশু, বৃদ্ধ কেউই রক্ষা পাচ্ছে না। এটা মানবতার বিরুদ্ধে জঘন্য অপরাধ। তারা সুস্পষ্টভাবে হিউম্যান রাইটস লংঘন করছে। অথচ এ অবস্থা থেকে উত্তরণে জাতিসংঘসহ বৈশ্বিক সংস্থাগুলো এবং শক্তিধর দেশগুলো দৃশ্যমান ও কার্যকরী কোন পদক্ষেপ গ্রহণ করছেনা।

তাদের এই দ্বিমুখী মানসিকতার তীব্র নিন্দা জানিয়ে বলেন, নেতৃদ্বয় এখনই ইসরায়েলি বর্বরতার বিরুদ্ধে নিপীড়িত ফিলিস্তিনিদের পাশে দাঁড়াতে জাতিসংঘ সহ সকল দেশকে এগিয়ে আসার আহ্বান জানান। হেফাজত বাংলাদেশ সরকারকেও এ ব্যাপারে আনুষ্ঠানিক জোরালো নিন্দা ও প্রতিবাদ জানানোর অনুরোধ জানান। তারা আরো বলেন, বর্তমানে বিশ্ববাসীর কাছে এ কথা দিবালোকের মতো স্পষ্ট হয়েছে যে, স্বাধীন-সার্বভৌম ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠা ছাড়া ফিলিস্তিন সমস্যার কোনো সমাধান হবে না।
তাই ফিলিস্তিনকে একটি স্বাধীন-সার্বভৌম রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিয়ে মধ্যপ্রাচ্যে স্থায়ীভাবে শান্তি প্রতিষ্ঠায় কার্যকর ভূমিকা পালন করার জন্য ওআইসি, জাতিসংঘ, শান্তিকামী গণতান্ত্রিক বিশ্ব ও মুসলিম দেশগুলোর প্রতি আমরা হেফাজতে ইসলাম বাংলাদেশের পক্ষ থেকে উদাত্ত আহ্বান জানাচ্ছি।

 

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on linkedin
LinkedIn
Share on email
Email

সম্পকিত খবর