নেতৃত্ব নির্মূলে হত্যা করা হয় শেখ রাসেলকে: মেয়র রেজাউল

মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ নেতৃত্বের ধারাকে নির্মূল করার জন্য শেখ রাসেলকে হত্যা করা হয়েছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী।
বুধবার টাইগারপাসস্থ চসিক কার্যালয়ে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে খতমে কোরআন, দোয়া মাহফিল আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, শেখ রাসেলের মতো নিস্পাপ শিশুকে হত্যার মূল উদ্দেশ্য ছিল মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ নেতৃত্বের ধারাকে নির্মূল করা। বঙ্গবন্ধুর পর দেশকে সামনের দিকে এগিয়ে নেয়ার দায়িত্ব পালনের মতো যাতে কেউ বেঁচে না থাকে তার জন্যই শেখ রাসেলকে হত্যা করা হয়। তবে, হত্যাকারীদের উদ্দেশ্য বাস্তবায়িত হয়নি, ফিনিক্স পাখির মতো বাঙালি জাতি শেখ হাসিনার নেতৃত্বে ঘুরে দাড়িয়েছে।
‘শেখ রাসেল দীপ্তিময়, নির্ভীক নির্মল দুর্জয় এই প্রতিপাদ্যকে সামনে রেখে শেখ রাসেল দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলাম, প্যানেল মেয়র গিয়াস উদ্দিন, কাউন্সিলর ও সমাজকল্যাণ স্থায়ী কমিটির চেয়ারম্যান আবদুস সালাম মাসুম, হাজী নুরুল হক, হাসান মুরাদ বিপ্লব, শাহেদ ইকবাল বাবু, আবদুল মান্নান, মো. ইসমাইল আবুল হাসনাত মো. বেলাল, আনজুমান আরা, সচিব খালেদ মাহমুদসহ চসিকের বিভাগীয় সভাপতিবৃন্দ।

 

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on linkedin
LinkedIn
Share on email
Email

সম্পকিত খবর