বাংলাদেশ আমেরিকার করদরাজ্য নয়: নাছির

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, আন্তর্জাতিক সন্ত্রাসবাদের মুরুব্বী এবং পৃথিবীর সকল অঘটন দুর্ঘটনার খলনায়ক মার্কিন যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনী রাশেদ চৌধুরীকে আশ্রয় দিয়েছে। প্রশ্ন করি তারা কোন মুখে মানবতা ও গণতন্ত্রের কথা বলেন? তাদের পার্লামেন্টেও তারা সন্ত্রাসবাদী হামলা চালিয়েছে।
আন্দোলনকারীদের মনে রাখা উচিত কোনো বিদেশি শক্তি কাউকে ক্ষমতায় বসাতে পারে না। মার্কিন যুক্তরাষ্ট্র ১৯৭১ সালে তারা বঙ্গোপসাগরে ৭ম নৌবহর পাঠিয়েও ফিরে যেতে বাধ্য হয়েছিল এবং বাংলাদেশের নিশ্চিত স্বাধীনতা অর্জনকে ভূলুন্ঠিত করতে পারেনি।
বাংলাদেশ একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র এবং কখনো আমেরিকার করদরাজ্য ছিল না এবং হবেও না। কারণ আমরা মহান মুক্তিযুদ্ধের বিজয়ী শক্তি।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) বিকেলে ২০০৫ সালের এই দিনে বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে দেশব্যাপী সিরিজ বোমা হামলার ঘটনার প্রতিবাদে মহানগর আওয়ামী লীগের উদ্যোগে আন্দরকিল্লা চত্বরে এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

তিনি নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, আওয়ামী লীগের নেতাকর্মীদের আমরা ক্ষমতাসীন দলে আছি এই মানসিক গঠন প্রকৃতি থেকে সরে আসতে হবে এবং প্রমাণ করতে হবে আমরা রাজপথে ছিলাম, রাজপথে আছি, রাজপথে থাকবোই। এই প্রত্যয় ধারণ করতে পারলে কোনো অপশক্তি আমাদের পরাজিত করতে পারবে না।

এ সময় তিনি ১৭ আগস্টের কুশীলবদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনীর সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে আরো বক্তব্য দেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী, সহ সভাপতি খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ এমপি প্রমুখ।

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on linkedin
LinkedIn
Share on email
Email

সম্পকিত খবর