ভালো চিকিৎসা নিশ্চিত করতে পারলে মানুষ আর বিদেশ যাবে না -ভূমি মন্ত্রী

ভূমি মন্ত্রী বলেন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল চট্টগ্রামবাসীদের অবদানে তৈরি হয়েছে। চট্টগ্রামের মানুষ এ হাসপাতালের গর্বিত অংশীদার। আমি চিকিৎসক এবং পরিচালকদের অনুরোধ করব চিকিৎসা সেবার মান আরো উন্নত করতে এবং রোগীদের যত্ন নিতে। কারণ আমাদের দেশের মানুষ চিকিৎসার জন্য প্রায়ই বাইরের দেশে চলে যাচ্ছে। কিন্তু আপনারা যদি এখানে ভালো চিকিৎসা নিশ্চিত করতে পারেন তাহলে মানুষ আর বিদেশ যাবে না।

আজ নগরীর আগ্রাবাদে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল’র একটি প্রকল্প ক্যান্সার ইনস্টিটিউট ও রিসার্চ সেন্টার বাস্তবায়ন কমিটির চেয়ারম্যান একুশে পদক প্রাপ্ত দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক এর সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তৃতায় ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, এখানে রোগীদের স্বল্পব্যয়ে চিকিৎসা সেবার মান নিশ্চিত করতে হবে। কারণ যাদের পয়সা অনেক তারা চিকিৎসার জন্য দেশের বাইরে যেতে পারে কিন্তু অর্থনৈতিকভাবে যারা একটু পিছিয়ে তারা যেন পূর্ণাঙ্গ চিকিৎসা সেবা এখান থেকে পায় সে বিষয়টিকে প্রাধান্য দিতে হবে।

তিনি আরো বলেন, ক্যান্সার রোগীদের জন্য অত্যাধুনিক লিনিয়ার এক্সিলেরাটর মেশিনসহ ক্যান্সারের সকল যন্ত্রপাতি স্থাপন করা হয়েছে। রোগীদের জন্য এখানে সর্বাধুনিক সুযোগ সুবিধাসহ আইসিইউ, কেবিন, সাধারণ শয্যাসহ ১১ তলা ভবনের মোট ১০০ শয্যার ব্যবস্থা থাকবে।
এই সময় আরো বক্তব্য রাখেন সংসদ সদস্য এম. এ. লতিফ, মহিউদ্দিন বাচ্চু, জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বিশেষ অতিথির বক্তৃতা করেন। এছাড়াও চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের প্রেসিডেন্ট (ভারপ্রাপ্ত) এস এম মোর্শেদ হোসাইন, জেনারেল সেক্রেটারি মোহাম্মদ রেজাউল করিম আজাদ ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হাসপাতালের কার্যনির্বাহী ভাইস প্রেসিডেন্ট আবদুল মান্নান রানা, ইঞ্জিনিয়ার জাবেদ আবছার চৌধুরী, ডাঃ পারভেজ ইকবাল শরীফ, জয়েন্ট জেনারেল সেক্রেটারী (ডোনার) সৈয়দ আজিজ নাজিমউদ্দীন, ট্রেজারার অধ্যক্ষ ড. লায়ন মোহাম্মদ সানাউল্লাহ, জয়েন্ট ট্রেজারার লায়ন এস এম কুতুব উদ্দিন, অর্গানাইজিং সেক্রেটারী মোহাম্মদ সাগির, কার্যনির্বাহী কমিটির সদস্য প্রফেসর ডাঃ কামরুন নেসা রুনা, মোঃ আলমগীর পারভেজ, প্রফেসর ডাঃ জাহিদ হোসেন শরীফ, ডাঃ ফজল করিম বাবুল, মোঃ হারুন ইউসুফ, এ এস এম জাফর, চমাশিহা মেডিকেল কলেজের প্রিন্সিপাল প্রফেসর এ এস এম মোস্তাক আহমেদ, পরিচালক (প্রশাসন) ডাঃ মোঃ নূরুল হক, ভাইস প্রিন্সিপাল প্রফেসর ডাঃ অসীম কুমার বড়ুয়া, উপ-পরিচালক (প্রশাসন) মোহাম্মদ মোশাররফ হোসাইন, উপ-পরিচালক (মেডিকেল এ্যাফেয়ার্স) ডাঃ এ কে এম আশরাফুল করিম সহ হাসপাতালের বিভিন্ন বিভাগের অধ্যাপকবৃন্দ ।

 

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on linkedin
LinkedIn
Share on email
Email

সম্পকিত খবর