ভোটের পরিবেশ সুষ্ঠু রাখতে কমিশন সচেষ্ট রয়েছে : রাশেদা সুলতানা

নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানা বলেছেন, নির্বাচন কমিশন উৎসব মুখর, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ এবং নিরপেক্ষভাবে ভোট স¤পন্ন করতে বদ্ধপরিকর । এজন্য প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
আজ শনিবার নীলফামারী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলায় প্রিসাইডিং কর্মকর্তা, প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।
বেগম রাশেদা সুলতানা বলেন, ‘নানা সীমাবদ্ধতার কারণে আমরা কেন্দ্রগুলোতে সিসি ক্যামেরা স্থাপন করতে পারিনি। এক্ষেত্রে আমরা সাংবাদিকদের উপর নির্ভর করছি। সাংবাদিকরা ভোট কেন্দ্রে সিসি ক্যামেরার কাজ করবেন, সাংবাদিকরা ভোট কেন্দ্র থেকে সরাসরি সম্প্রচার করতে পারবেন, তবে এতে যেন ভোট কার্যক্রমে বিঘœ না ঘটে, সেটি বিবেচনায় রাখতে হবে’।
তিনি বলেন, ‘ভোট কেন্দ্রে জাল ভোট বা কোন প্রার্থীর পক্ষে প্রিসাইডিং, সহকারী প্রিসাইডিং বা পোলিং কর্মকর্তারা জড়িত থাকলে তাদের কঠোর সাজাসহ চাকুরি থেকে বরখাস্ত করা হবে। আমাদের কাছে সব প্রার্থী সমান। দল বা প্রার্থী বুঝে নয়, যে প্রার্থী আচরণবিধি লঙ্ঘন করবেন, কমিশন তার বিরুদ্ধেই ব্যবস্থা গ্রহণ করবে। আমরা এ কার্যক্রম আরও জোরদার করছি। ভোটের পরিবেশ সুষ্ঠু রাখতে কমিশন সচেষ্ট রয়েছে। ফলে কোথাও পরিস্থিতি খারাপের কোনো সুযোগ নেই। ভোটাররা এসে যাতে নির্বিঘেœ ভোট দিতে পারেন, আমরা সেই ব্যবস্থা করছি’।
রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক পঙ্কজ ঘোষের সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, রংপুর বিভাগের অতিরিক্ত কমিশনার (সার্বিক) আবু জাফর, অতিরিক্ত ডিআইজি এস,এম, রশিদুল হক, নীলফামারীর পুলিশ সুপার মো. গোলাম সবুর, রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আজিজুল ইসলাম ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম।

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on linkedin
LinkedIn
Share on email
Email

সম্পকিত খবর