মতিভান্ডারের ওরশ শরিফ রবিবার

চট্টগ্রাম জেলার আধ্যাত্মিক নগরী নামে খ্যাত ফটিকছড়ির (নাজিরহাট, পূর্ব ফরহাদাবাদ) মতি ভান্ডার দরবার শরিফের মহান সুফিসাধক মজজুবে সালেক, কাশফ ও কারামতের খনি, আরিফ বান্দাদের পথপ্রদর্শক, গাউসে ভান্ডার হযরত মতিয়র রহমান শাহ্ (ক.) (প্রকাশ শাহ্ সাহেব কেবলা) ফরহাদবাদি’র ৬০ তম পবিত্র বার্ষিক ওরশ শরিফ গাউসিয়া রহমানিয়া মঞ্জিলের উদ্যোগে মহাসমারোহে (পূর্ব ফরহাদাবাদ দরবার শরিফ) অনুষ্ঠিত হবে।

সকাল ৭টায় – শাহসাহেব কেবলা ও তাঁর জানাযা শরিফের ইমাম, আধ্যাত্মিক ফয়েজপ্রাপ্ত আওলাদে গাউসে ভান্ডার হযরত শা্হসুফি মাওলানা আবুল ফয়েজ শাহ (র.)ফরহাদাবাদী’র মাজার শরিফে পবিত্র কুরআন খতম ও মিলাদ শরিফের মাধ্যমে ওরশের আনুষ্ঠানিকতা শুরু হবে।

সকাল ১০টায়- মাজার শরীফে গোসল ও পুষ্পমাল্য অর্পণ। এছাড়া দিনব্যাপী বিভিন্ন মানবিক কর্ম ও ইবাদত বন্দেগীর মাধ্যমে ভক্তরা দিনটি উদযাপন করবে।

রাত ৮ টায় -শাহসাহেব কেবলার জীবনী শীর্ষক আলোচনা এবং আওলাদ গাউসে ভান্ডার আধ্যাত্মিক উত্তরসূরি শাহজাদা ডক্টর আব্দুল আজিম শাহ্- লিখিত ষষ্ঠ গ্রন্থ ‘সুফিবাদ চর্চা কেন প্রয়োজন’র মোড়ক উন্মোচন করা হবে।

এতে উপস্থিত থাকবেন – সাহেব কেবলার কেবলার আওলাদ- সাজ্জাদানশীন মাওলানা আব্দুল হালিম শাহ, শাহজাদা আব্দুল করিম শাহ, শাহজাদা আব্দুল হাকিম শাহ, শাহজাদা ড. আব্দুল আজিম শাহ, শাহজাদা ইঞ্জিনিয়ার তিতুমীর বান্না শাহ সহ অন্যান্যরা। রাত ১১ টায় -সেমাহ ও কাওয়ালী মাহফিল অনুষ্ঠিত হবে।

এরপর আখেরি মোনাজাত ও তবারক বিতরণের মাধ্যমে উরসের আনুষ্ঠানিকতা সম্পন্ন হবে। ওরশ যাতে সুন্দর, সুশৃংখল ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয় এইজন্য গাউছিয়া রহমানিয়া ফয়েজিয়া মঞ্জিল এবং আঞ্জুমানে রহমানিয়া ফয়েজিয়া কেন্দ্রীয় কমিটির যৌথ উদ্যোগে ইতিমধ্যে সার্বিক ব্যবস্থাপনা সম্পন্ন করা হয়েছে।

ওরশ শরীফ সফল করার জন্য জন্য এর পক্ষ থেকে যুগ্ন সাধারন সম্পাদক মাওলানা শহিদুল ইসলাম নানুপুর সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন। ওর< শরীফকে সফল করে সকলে যাতে আল্লাহর রহমত অর্জন করতে পারেন সেজন্য কমিটির পক্ষ থেকে যুগ্ম সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা শহিদুল ইসলাম নানু পুরী সকলের সহযোগিতা চেয়েছেন।

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on linkedin
LinkedIn
Share on email
Email

সম্পকিত খবর