মনোনয়ন পেলে বাঁশখালীর সমস্যা সমাধানে চেষ্টা করব – প্রফেসর ডা: এম  আলমগীর চৌধুরী

জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে মনোনয়ন দিলে সরকারের সহযোগিতায় উন্নয়ন অব্যাহত রাখব এবং জনগণের সাথে নিয়ে বাঁশখালীর সমস্যা সমাধানে চেষ্টা করব।

আজ শুক্রবার সকালে চট্টগ্রাম প্রেস ক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে বাঁশখালীতে জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী প্রফেসর ডাক্তার এম  আলমগীর চৌধুরী এই আশাবাদ ব্যক্ত করেন।

বর্তমান সংসদ সদস্যদের যোগাযোগ আছে জানিয়ে বলেন আমি বাঁশখালীতে এক বছর ধরে আসছি ও রুগী দেখছি। বাঁশখালী জনগনের সাথে সরাসরি, ফোনে ও সামাজিক মাধ্যমে যোগাযোগ অব্যাহত আছে এবং মনোনয়ন না পেলে বাঁশখালীতে আসব ও রুগী দেখব।

বাঁশখালীবাসির উন্নয়ন ও  সমস্যা সমাধানের ১৪ দফা দাবী উপস্থাপন করেন, দাবী তুলে ধরা হল, সাম্প্রদায়িক সম্প্রতি বজায় রাখা, বাঁশখালীতে প্রধান সড়ককে চার লেনে উন্নত , চট্টগ্রাম-কক্সবাজার সড়কের সাথে সংযোগ স্থাপন,ছেলে মেয়েদের শারীরিক মানসিক বিকাশের  ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন,  কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান স্থাপন,  বেকারত্ব হ্রাস ও দক্ষ জনশক্তি গড়ে তোলা, বিদেশেও কর্মসংস্থানের ব্যবস্থা ,ঘূর্ণিঝড়, জলোচ্ছ্বাস এর হাত থেকে উপকূলীয় এলাকা রক্ষা।বামের ছড়া, ডানের ছড়ার উন্নয়ন, ,জলবিদ্যুৎ প্রকল্প গ্রহন ,বাহার ছড়া সমুদ্র সৈকত, বৈলগাঁও চা বাগান সহ পর্যটন শিল্প উন্নয়ন,বাঁশখালীতে উৎপাদিত লবণের ন্যায্য মূল্য , উৎপাদিত সবজি যথাযথ বিপণন,ঘাটখালীতে পূর্ণাঙ্গ মৎস্য আহরণ কেন্দ্র ও মেরিন মেরামত শিল্প উন্নয়ন ,জলকদর খালের যথাযথ রক্ষণাবেক্ষণ ও দুই পাড়ের ফসল উৎপাদন বৃদ্ধি করন, বাঁশখালীতে উৎপাদিত  বিদ্যুৎ ব্যবহার করে পরিকল্পিত শিল্প গড়ে তোলা,গন্ডামারা, বড়ঘোনার এস আলম ইকোনোমিক জোন ছাড়াও পশ্চিম বাঁশখালীর বেঁড়ীবাধ কেন্দ্রিক পরিকল্পিত শিল্পায়ন , উপকূলীয় বেড়ীবাধ ব্যবহার করে মেরিন ড্রাইভওয়ে নির্মাণ ত্বরান্বিতকরণ করা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন সমস্যা সমাধানসহ ইউনিয়ন স্বাস্থ্য সেবা কেন্দ্র সমূহ আধুনিকায়ন করে জনগণের দোরগোড়া ৰাস্থ্য সেবা পৌঁছে দেয়া, বাঁশখালীর বিভিন্ন জরাজীর্ণ স্কুল, কলেজ, মাদ্রাসায় নতুন ভবন নির্মাণ, শিক্ষক নিয়োগ এবং অবকাঠামো পরিকল্পিত ভাবে উন্নয়ন করে যথাযথ মানসম্মত শিক্ষাদান নিশ্চিতকরণ। বাঁশখালীর জনগণকে শতভাগ শিক্ষিত জনশক্তি হিসাবে গড়ে তোলা।

বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন  বিএমএ চট্টগ্রাম এর সভাপতিসহ এই সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগ, যুবলীগ,  স্বেচ্ছাসেবকলীগ, তাঁতীলীগ সহ আওয়ামীলীগের বিভিন্ন অংগসংগঠনের নেতৃবৃন্দ।

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on linkedin
LinkedIn
Share on email
Email

সম্পকিত খবর