রেড ক্রিসেন্টের ডেঙ্গু পরীক্ষা কীট ও মশারী চসিক মেডিকেল ইনচার্জদের প্রদান করেন-ডাঃ সেলিম আকতার

চট্টগ্রাম সিটি কর্পোরেশন এলাকায় ডেঙ্গু রোগ প্রতিরোধে সরকারের পাশাপাশি বিভিন্ন বেসরকারী সংস্থাও কাজ করে যাচ্ছে। তন্মধ্যে বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি অন্যতম। সম্প্রতি রেডক্রিসেন্ট কর্তৃক ৫ হাজার ডেঙ্গু পরীক্ষা কীট ও ৫ শত মেডিকেটেড মশারী চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরীর প্রদান করে।
উক্ত কীট ও মশারী আজ রোববার চসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সেলিম আকতার চৌধুরী সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট মেডিকেল অফিসার ইনচার্জ ও জোনাল মেডিকেল অফিসানকে প্রদান করেন। এতে উপস্থিত ছিলেন মেডিকেল অফিসার ইনচার্জ ডাঃ মোঃ রাশেদুল ইসলাম, ডাঃ ইফফাত জাহান (রাখী), জোনাল মেডিকেল অফিসার ডাঃ হাসান মুরাদ চৌধুরী, প্রজেক্ট ম্যানেজার-২ ডাঃ মুজিবুল আলম চৌধুরী, মেডিকেল স্টোর কিপার মাসুদ উল করিম, ল্যাব টেশনিশিয়ান আশীষ বর্দ্ধন প্রমুখ।
প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সেলিম আকতার চৌধুরী বলেন, চসিক স্বাস্থ্য বিভাগ সিটি মেয়রের নির্দেশনা অনুযায়ী বিনামূল্যে ১৮২৪ জন রোগীকে ডেঙ্গু পরীক্ষা করা হয় এবং এই কার্যক্রম অব্যাহত থাকবে। এখন প্রতি ঘরে ঘরে জ্বর সর্দি কাশি বৃদ্ধি পেয়েছে এবং প্রতিদিন ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যাও বৃদ্ধি পাচ্ছে। এতে আতঙ্কিত না হয়ে সচেতন হয়ে নিকটস্থ স্বাস্থ্য কেন্দ্র ও হাসপাতাল থেকে চিকিৎসা গ্রহন সহ চিকিৎসাসেবার বিষয়ে ডেঙ্গুরোগ প্রতিরোধে গঠিত “কন্ট্রোল রুমে”র সাথে যোগাযোগ করার জন্য নগরবাসীর প্রতি আহবান জানান তিনি।

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on linkedin
LinkedIn
Share on email
Email

সম্পকিত খবর