রোটারি ক্লাব অব চিটাগং পোর্ট সিটি পরিদর্শন করলেন রোটারি জেলা গভর্নর

সম্প্রতি (২৬ অক্টোবর বৃহস্পতিবার )চট্টগ্রাম নগরীর সিএমপি অফিসার্স ক্লাবে রোটারি ক্লাব অব চিটাগং পোর্ট সিটির জেলা গভর্নর অফিসিয়াল ক্লাব ভিজিট অনুষ্ঠিত হয়।

ভিজিটে গভর্নর ইঞ্জিনিয়ার মতিউর রহমান শুরুতে ক্লাবের প্রেসিডেন্ট রোটারিয়ান মুহাম্মাদ সাজিদুল হক , সেক্রেটারি ও প্রেসিডেন্ট (ইলেক্ট) জাহেদুল ইসলাম এর সঙ্গে নিয়মানুযায়ী এক্সক্লুসিভ করেন | ভিজিটে ক্লাবের ২০২৩-২০২৪ রোটারি বর্ষের উল্লেখযোগ্য প্রজেক্ট নিয়ে এবং আরো বিভিন্ন বিষয়ে মত বিনিময় করেন।

পরবর্তীতে ক্লাবের সাধারণ সভায় গভর্নরসহ ডিস্ট্রিক্ট ফার্স্ট লেডি সামিনা ইসলাম, ডিস্ট্রিক্ট জেনারেল সেক্রেটারি আকবর হোসেন, ডিস্ট্রিক্ট এক্সিকিউটিভ সেক্রেটারি শামসুল  আলম, ইছামতী জোনের জোনাল কোর্ডিনেটর রোটারিয়ান মোহাম্মদ দিদারুল ইসলাম, এসিস্টেটন্ট গভর্নর পিপি ওমর ফারুক, পিপি এ এইচ এম ফেরদৌস, পিপি এবি চৌধুরী জিন্নাহ , পিপি ইঞ্জিনিয়ার রাশেদুল হাসান, পিপি ছাইফুল হুদা ছিদ্দিকী , পিপি মোহাম্মদ আরমান, আইপিপি মোরশেদ আলম, মোহাম্মদ নাসির উদ্দিনসহ ক্লাবের রোটারিয়ান এবং অতিথিরা অংশ নেন।
ক্লাবের সভাপতি মুহাম্মাদ সাজিদুল হকের স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে ডিস্ট্রিক্ট গভর্নরের কাছে অ্যাসেম্বলি মিটিং পরিচালনা করার জন্য অনুরোধ জানান। জেলা গভর্নর তার বক্তব্যে সভাপতিকে ক্লাবের অগ্রগতি সম্পর্কে তুলে ধরার জন্য বলেন এবং ক্লাব সভাপতি ক্লাবের বিভিন্ন জনকল্যাণমূলক কর্মকাণ্ডের ধারাবাহিক উপস্থাপনের জন্য ক্লাবের সংশ্লিষ্ট রোটারিয়ানদের  প্রতি অনুরোধ জানান।
জেলা গভর্নর চট্টগ্রামের সুবিধা বঞ্চিত ছেলেমেয়েদের জন্য বিভিন্ন উদ্যোগ গ্রহণ ও নারী শিশুদের জন্য রোটা ভাইরাস টিকা প্রদানের জন্য স্থানীয় ক্লাবগুলোর সাথে একসাথে কাজ করতে রোটারি ক্লাব অব চিটাগং পোর্ট সিটিকে অনুরোধ করেন। এছাড়া ডিজির প্রাইরোটি প্রজেক্ট সমাজের সুবিধাবঞ্চিত মানুষের জন্য স্থায়ী ভাবে ২০০ টি ঘর নির্মাণে ক্লাবের রোটারিয়ানদের কাছে সহযোগিতা কামনা করেন ও বিভিন্ন উদ্যোগের কথা জানান । তিনি একই সাথে ক্লাবের নতুন ৪ জন অতিথিকে পিন পড়িয়ে রোটারিতে সদস্য হিসেবে বরণ করে নেন।
পরবর্তীতে ক্লাবের সভাপতি ক্লাবের বিভিন্ন প্রজেক্ট নিয়ে পরিকল্পনার কথা তুলে ধরেন। সমাজে সুবিধাবঞ্চিত মানুষদের জন্য বাড়ি নির্মাণ করা,প্রাইমারি স্কুল পর্যায়ে ক্ষুদে লাইব্রেরি করা ,স্কুল সামগ্রী খাতা কলম বিতরণ,বিনামূল্যে ছানি অপারেশন করে লেন্স প্রতিস্থাপন করে দেওয়া,ঢেউটিন বিতরণ করা,গভীর নলকূপ প্রতিস্থাপন করে বিশুদ্ধ পানীয় ব্যবস্থা করা ।আত্মকর্মসংস্থানের লক্ষ্যে ড্রাইভিং প্রশিক্ষণের ব্যবস্থা করা। এছাড়া বাচ্চাদের ডিজিটাল ডিভাইস থেকে বিমুখ করতে তাদের সাথে পারিবারিক বন্ধন বাড়ানো এবং তাদের খেলাধুলার নানান বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন বলেছেন।

ডিস্ট্রিক্ট গভর্নর ক্লাবের প্রেসিডেন্ট, সেক্রেটারি, ট্রেজারারকে পিন পরিয়ে দেন এবং ক্লাবের বিভিন্ন উদ্যোগের প্রসংশা করেন। পরিশেষে, ক্লাবের পিপি এ বি চৌধুরী জিন্নাহ ও ক্লাবের সভাপতি সবাইকে উপস্থিত থাকার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন এবং সভার সমাপ্তি ঘোষণা করেন।

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on linkedin
LinkedIn
Share on email
Email

সম্পকিত খবর