সাতকানিয়ায় শাহ সাহেব কেবলা (রাহঃ) এর প্রবর্তিত ১৯দিন ব্যাপী সীরাত মাহফিলের প্রস্তুতি সভা

নিজস্ব প্রতিবেদক
অলিকুলের শিরোমণি, আশেকে রাসূল (সাঃ) হযরত শাহ সুফি হাফেজ মাওলানা হাফেজ আহমদ প্রকাশ শাহ কেবলা (রাহঃ) চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতি কর্তৃক প্রবর্তিত ১৯ দিনব্যাপী ৫৩ তম আন্তর্জাতিক সীরতুন্নবী (সঃ) মাহফিল উযযাপন উপলক্ষে সাতকানিয়া উপজেলার “আমরা সাতকানিয়াবাসীর” আয়োজনে প্রস্তুতি সভা শনিবার সকাল ১১ টায় সাতকানিয়া সাস্থ্য কমপ্লেক্সের সামনে রেশমি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয় সাতকানিয়া কমিটির সভাপতি আহমেদুল কবির চৌধুরী মন্টুর সভাপতিত্বে।

প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মাহফিল পরিচালনা কমিটির সাংগঠনিক সম্পাদক শাহজাদা আবদুল মালেক ইবনে দিনার নাজাত।

স্বাগত বক্তব্য রাখেন, সিরাত পরিচালনা কমিটির নির্বাহী সদস্য মোহাম্মদ জমিল উদ্দিন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সাংবাদিক মোরশেদুল আলম চৌধুরী, সীরাত উপ কমিটির নির্বাহী সদস্য এ টি এম এবাদুর রহমান, খাগড়াছড়ি কেন্দ্রীয় জামে মসজিদের খতিব হাফেজ আব্দুস ছালাম, এডভোকেট হাফিজুল ইসলাম মানিক, এডভোকেট আবুল কাশেম, মাওলানা মহি উদ্দিন নাছের, কেওছিয়া মোজাহারুল উলুম মাদ্রাসার সুপার মাওলানা আব্দুল মালেক, সাংবাদিক শহিদুল ইসলাম বাবর, সাতকানিয়ার ভোয়ালিয়া পাড়া মাঝের মসজিদের পেশ ইমাম মোহাম্মদ হাসান, বারদোনা শাহ মজিদিয়া মার্কেট জামে মসজিদের পেশ ইমাম ও বারদোনা ৯নং ওয়ার্ড বায়তুশ শরফ শাহ জব্বারিয় মাদ্রাসার প্রধান শিক্ষক মাওলানা মোহাম্মদ মোস্তাক আহমদ ও মাওলানা মোহাম্মদ বেলাল উদ্দিন প্রমুখ।

উক্ত প্রস্তুতি সভায় নাতে রাসুল (সাঃ) পরিবেশন করেন মোহাম্মদ সায়েদুল ইসলাম।

বক্তারা বলেন, ভারতীয় উপমহাদেশে ইসলাম প্রচার প্রসারে আওলিয়ায়ে কেরামদের ভুমিকায় সবচেয়ে উল্লেখযোগ্য। তাদের ত্যাগের বদৌলতে ইসলামের দাওয়াত ভারতীয় উপমহাদেশ আলোকিত হয়েছে। এরই ধারাবাহিকতায় চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার অলিকুলে শিরোমনি। আশেকে রাসুল (সাঃ) হযরত শাহ সুফি হাফেজ মাওলানা হাফেজ আহমদ(রাহঃ) প্রকাশ শাহ ছাহেবে কেবলা ইসলাম প্রচার ও প্রসার বিরাজমানের নিমিত্তে ১৯দিন ব্যাপী আন্তর্জাতিক সিরাতুন্নবী (সাঃ) মাহফিলের প্রবর্তন করেন। ১৯দিন ব্যপী আন্তর্জাতিক সিরাতুন্নবী (সাঃ) শাহ সাহেব কেবলা (রাহঃ) এর কারামাতের মধ্যে একটি কারামাত বলে উল্লেখ করেন বক্তারা। ১৯দিন ব্যাপী আন্তর্জাতিক সিরাতুন্নবী (সাঃ) মাহফিল একটি আলেম উলামাদের মিলন মেলা বলেও অভিহিত করেন বক্তারা। ১৯দিন ব্যাপী আন্তর্জাতিক সিরাতুন্নবী (সাঃ) মাহফিলে দেশের বিভিন্ন প্রান্ত থেকে এসে ইসলামের বিভিন্ন মৌলিক জ্ঞান অর্জন করে নিজের জীবনে বাস্তবায়ন করেন তাই এই দিক দিয়েও ইসলামি জ্ঞান অর্জনেরও জন্য একটি ইসলামি জ্ঞান চর্চা সম্মেলন বলেও অভিহিত করেন। ইসলামী জ্ঞান অর্জন করে দুনীয়াবী সৌন্দর্য্য ও আখেরাতের মুক্তির জন্য একটি পন্থা বলেও অভিহিত করেন বক্তারা। তাই সিরাত কমিটির সাংগঠনিক সম্পাদক, মাহফিল প্রস্তুতি কমিটির সম্মানিত প্রধান অতিথি শাহজাদা আবদুল মালেক ইবনে দিনার নাজাত দলবল নির্বিশেষে সবার কাছে মাহফিলের সাফল্য মন্ডিত করার জন্য সার্বিক সহযোগিতা কামনা করেন।

সভাপতির বক্তব্যে সিরাত পরিচালনা কমিটি “আমরা সাতকানিয়াবাসীর সভাপতি আহমেদুল কবির চৌধুরী সর্বস্থরের সাতকানিয়াবাসীকে সামর্থ্য অনুযায়ী সহযোগীতা করার আহবান করেন এবং সীরাত মাহফিলের সাফল্য মন্ডিত করার জন্য দোয়া কামনা করেন। দেশ ও জাতির মঙ্গল কামনা করে মোনাজাত পরিচালনা করেন, চরতী শাহ মজিদিয়া মাদ্রাসার সুপার মোজহারুল কাদের।

উল্লেখ্য, ১৯দিনব্যাপী আন্তর্জাতিক সিরাতুন্নবী (সাঃ) মাহফিল চলতি মাসের ২৭সেপ্টেম্বর বুধবার হতে শুরু হয়ে ১৫ অক্টোবর রবিবার দিনগত রাতে আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে।

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on linkedin
LinkedIn
Share on email
Email

সম্পকিত খবর