সিএমসিসিআই’র সাথে ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূতে মতবিনিময়

আজ মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি (সিএমসিসিআই)’র মিলনায়তনে বাংলাদেশে নিযুক্ত ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত জনাব হিরু এইচ. সুবুলু সিএমসিসিআই’র পরিচালনা পর্ষদ, সদস্য এবং ব্যবসায়ীদের সাথে এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন। ভারপ্রাপ্ত সচিব জয়নাল আবেদিনের সঞ্চালনায় এবং সহ সভাপতি এ.এম. মাহবুব চৌধুরীর সভাপতিত্বে পবিত্র কোরআন থেকে তেলওয়াত পাঠের মাধ্যমে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। সভায় সিএমসিসিআই পরিচালক আব্দুল আউয়াল, এইচ. এম. হাকিম আলী, প্রফেসর জাহাঙ্গীর চৌধুরী, অজিত কুমার দাশ, এম. সোলায়মান এফসিএমএ, ফেরদৌস ওয়াহিদ সহ সিএমসিসিআই সদস্য এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার বিশিষ্ট সাংবাদিকবৃন্দ এবং ইন্দোনেশিয় দূতাবাসের ৩য় সচিব মিসেস ফিট্রি নুরিল ইসলামী এবং সাপতু রুদিয়ান্তু উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন সিএমসিসিআই পরিচালক প্রফেসর জাহাঙ্গীর চৌধুরী, বিএসআরএম গ্রুপ এবং কেডিএস গ্রুপের প্রতিনিধি ইমরুল কায়েস এবং আহসান হাবিব। সভায় বক্তারা স্টীল, পাট এবং পাটজাত পন্য সহ পোশাক পণ্য আরো বেশি বাংলাদেশ থেকে আমদানি করার জন্য রাষ্ট্রদূতের মাধ্যমে ইন্দোনেশিয়া সরকারকে অনুরোধ জানান। এ ছাড়া সিআর কয়েল রপ্তানির ক্ষেত্রে ডিউটি ফ্রি করার জন্য রাষ্ট্রদূতকে অনুরোধ জানান।

সভায় রাষ্ট্রদূত এ ধরনের একটি প্রানবন্ত সভা আয়োজন করায় সিএমসিসিআই প্রতিনিধিবৃন্দকে ধন্যবাদ জানান। তিনি তার বক্তব্যে ইন্দোনেশিয়ায় আয়োজিত ৩৮ তম ট্রেড এক্সপোতে সিএমসিসিআই প্রতিনিধির মাধ্যমে চট্টগ্রামের ব্যবসায়ীদের অংশগ্রহন করার আমন্ত্রন জানানো সহ বাংলাদেশের ব্যবসায়ীদের ভ্রমন সহ যে কোন ধরনের ব্যবসায়ী সমস্যা সমাধানে ঢাকায় অবস্থিত ইন্দোনেশিয়া দূতাবাসে যোগাযোগ করার জন্য অনুরোধ জানিয়ে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন। ভবিষ্যতে ব্যবসা বাণিজ্য বৃদ্ধির লক্ষ্যে তিনি দু’দেশের ব্যবসায়ীদের একসাথে কাজ করার আহবান জানান।

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on linkedin
LinkedIn
Share on email
Email

সম্পকিত খবর