সুনামগঞ্জের দোয়ারাবাজারে ৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালের নতুন ভবন উদ্বোধন করলেন স্বাস্থ্যমন্ত্রী

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্স এর ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নীতকরণ ও সম্প্রসারিত নতুন ভবনের উদ্বোধন করা হয়েছে।
আজ রোববার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক এই নতুন ভবনের উদ্বোধন করেন।
সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক’র সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মো. খুরশীদ আলম, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সাইদুর রহমান,স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল বশির আহমেদ, স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক, প্রশাসন ডা. শামিউল ইসলাম, সিলেট বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. শরিফুল হাসান, সিভিল সার্জন ডা. আহম্মদ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।
জাহিদ মালেক বলেন, দেশের প্রতিটা হাসপাতালে ডেঙ্গু রোগির জন্য আলাদা বেড রাখা হয়েছে। ঢাকা শহরের হাসপাতালগুলোর ভিতরে ৩ ‘হাজার বেডের ব্যবস্থা করা হয়েছে। ঢাকার বাইরে জেলা-উপজেলা হাসপাতাল গুলেতে ৫০০০ হাজার বেডের ব্যবস্থা করা হয়েছে। পাশাপাশি ডাক্তার ও নার্সদের ডেঙ্গু চিকিৎসার জন্য বিশেষ প্রশিক্ষণও দেওয়া হয়েছে। ডেঙ্গু রোগীদের জন্য আলাদা ফ্রিজের ব্যবস্থা করা হয়েছে।
তিনি বলেন, কমিউনিটি ক্লিনিকের মেডিক্যাল সেবার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বে স্বীকৃতি পেয়েছেন। স্থানীয় সহযোগিতা পেলে উপজেলা পর্যায়ের প্রতিটি কমিউনিটি ক্লিনিককে উন্নতকরনের ব্যবস্থা করা হবে।

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on linkedin
LinkedIn
Share on email
Email

সম্পকিত খবর