সুস্থ প্রজন্ম গড়তে মা ও শিশু হাসপাতালকে ভূমিকা রাখতে হবে: মেয়র রেজাউল

গর্ভবতী মা ও নবজাতকদের আধুনিক সেবা প্রদানের মাধ্যমে সুস্থ প্রজন্ম গড়তে মা ও শিশু হাসপাতালকে ভূমিকা রাখতে হবে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী।
রোববার জনস্বার্থ বিবেচনায় চসিকের নিজস্ব অর্থায়ন ও ব্যবস্থাপনায় নির্মিত মা ও শিশু হাসপাতালের অভ্যন্তরীণ রাস্তার উদ্বোধনের পর হাসপাতালটির কার্যনির্বাহী কমিটির সাথে এক সভায় তিনি এ মন্তব্য করেন।
মেয়র বলেন, চট্টগ্রামে চিকিৎসা সেবায় মা ও শিশু হাসপাতাল গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। বেসরকারি উদ্যোগে এত বড় হাসপাতাল প্রতিষ্ঠা ও সফলভাবে পরিচালিত হওয়া চট্টগ্রামের জন্য গর্বের। গর্ভবতী মা ও নবজাতকদের আধুনিক সেবা প্রদানের মাধ্যমে সুস্থ প্রজন্ম গড়তে মা ও শিশু হাসপাতালকে ভূমিকা রাখতে হবে। এসময় কমিটির নেতৃবৃন্দ মেয়রের কাছে হাসপাতালের বর্তমান কার্যক্রম, সাফল্য ও ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরেন।
দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক বলেন, মা ও শিশু হাসপাতালে ক্যান্সার ইন্সটিটিউট এন্ড রিসার্চ সেন্টারের চিকিৎসা কার্যক্রম শুরু করতে গিয়ে পায় ৫০-৬০ কোটি টাকার ঋণ হয়ে গেছে। আমরা অনুদান সংগ্রহ করছি। অনুদানের মাধ্যমে এ ঋণ পরিশোধ করতে পারলে স্বল্প ব্যয়ে চট্টগ্রামে মিলবে ক্যান্সারের আধুনিক চিকিৎসা।

সভায় উপস্থিত ছিলেন কাউন্সিলর জাফরুল হায়দার চৌধুরী সবুজ, সাবেক কাউন্সিলর এ এস এম জাফর, চসিকের প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, মেয়রে’র একান্ত সচিব আবুল হাশেম, নির্বাহী প্রকৌশলী আনোয়ার জাহান, সহকারী প্রকৌশলী কামরুল হাসান, উপ-সহকারী প্রকৌশলী সেলিম রেজা, হাসপাতালের কার্যনির্বাহী কমিটির ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট সৈয়দ মো. মোর্শেদ হোসেন, সাধারণ সম্পাদক রেজাউল করিম আজাদ, ভাইস-প্রেসিডেন্ট আবদুল মান্নান রানা, যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ আজিজ নাজিমুদ্দিন, সাংগঠনিক সম্পাদক মো. সাগির, যুগ্ম অর্থ সম্পাদক মো. কুতুব উদ্দিন।

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on linkedin
LinkedIn
Share on email
Email

সম্পকিত খবর