হোয়াটসঅ্যাপ কমিউনিটিতে ফোন নাম্বার লুকিয়ে রাখার সুযোগ

ত বছরে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের নতুন কমিউনিটি ফিচারের সাথে পরিচয় করিয়েছিলো, যার পর এই ফিচারটির উন্নতির জন্য তারা একাধিক আপডেট এনেছে। যেমন সম্প্রতি, মেটা মালিকানাধীন ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মটি কমিউনিটি ট্যাবে একটি নতুন ইন্টারফেস চালু করেছে। সেক্ষেত্রে জল্পনা মতোই এখন ব্যবহারকারীদের আকর্ষিত করতে সংস্থাটি নতুন ফোন নম্বর প্রাইভেসি ফিচার রোলআউট করতে শুরু করেছে, যা অ্যান্ড্রয়েড ও আইওএস উভয় অ্যাপেই কমিউনিটি ট্যাবে দৃশ্যমান হবে।

নতুন ফোন নম্বর প্রাইভেসি ফিচার হোয়াটসঅ্যাপের কমিউনিটি অপশনে গোপনীয়তার একটি অতিরিক্ত স্তর যোগ করবে। এর মাধ্যমে একটি কমিউনিটিতে যুক্ত কোনো ব্যবহারকারী নিজের ফোন নম্বর সবসময় সেটির অন্যান্য মেম্বারদের কাছ থেকে লুকিয়ে রাখতে পারবেন।

আসলে একটি হোয়াটসঅ্যাপ কমিউনিটিতে যোগদান করলে তার মেম্বারদের তালিকা এমনিতে লুকানো বা হাইড করা থাকে, ফলে তার নম্বর অন্যের কাছে পৌঁছানোর সুযোগ থাকেনা। কিন্তু এই ধরণের ব্যবহারকারীরা যখন মেসেজে রিয়্যাকশন দেন বা এই জাতীয় কিছু কাজ করেন, তখন তাদের ফোন নম্বর প্রকাশ্যে এসে যায়। সেক্ষেত্রে এই নতুন ফিচার উপলব্ধ হলে ফোন নম্বর কখনোই অন্যের সামনে আসবেনা – এমনকি কমিউনিটির মেসেজে রিয়্যাকশন দিলেও না। এতে করে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা সম্পূর্ণ পরিচয় গোপন রেখে কমিউনিটির সাথে যোগাযোগ রাখতে সক্ষম হবেন।

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on linkedin
LinkedIn
Share on email
Email

সম্পকিত খবর